তীব্র গরমে গলে যাচ্ছে ট্রেন সিগন্যাল

আগেও শোনা গেছে প্রচণ্ড গরমে রাস্তার পিচ গলে যায়। কিন্তু কখনও দেখেছেন গরমের কারণে ট্রেনের সিগন্যাল গলে গেছে? অবিশ্বাস্য মনে হলেও এমনটাই ঘটেছে ব্রিটেনে। দেশটির ন্যাশনাল রেলওয়ের পক্ষ থেকেই এমন কিছু ছবি শেয়ার করা হয়েছে। তীব্র গরমে পুড়ছে পুরো ইউরোপ।

ব্রিটেনের অবস্থাও ভয়াবহ। সেখানে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেছে। গরমে হাঁসফাঁস করছেন ব্রিটেনের মানুষ। তার মধ্যেই এই ছবি প্রকাশ্যে আসায় সে দেশে গরমের ভয়াবহতা দেখে শিউরে উঠতে হচ্ছে। একদিকে গরম, অন্যদিকে দাবানল-এই দুই প্রাকৃতিক বিপর্যয়ের সঙ্গে লড়ছে ব্রিটেনসহ গোটা ইউরোপ।

এদিকে ব্রিটেনের ন্যাশনাল রেলওয়ে গলে যাওয়া সিগন্যালের ছবি টুইট করে নাগরিকদের উদ্দেশে বলেছে, ট্রেনে যাত্রা শুরুর আগে ভালো করে দেখে নিন, পরিষেবা স্বাভাবিক আছে কি না। প্রবল গরমের কারণে ট্রেনের সিগন্যাল বহু জায়গায় গলে যাওয়ায় পরিষেবা ব্যাহত হচ্ছে। শুধু তাই-ই নয়, রেললাইনে আগুন ধরে যাচ্ছে। ফলে বিভিন্ন স্থানে রেল পরিষেবা সীমিত করে দেওয়া হয়েছে।

গ্রেটার ম্যাঞ্চেস্টারের বহু রাস্তায় পিচ গলে গিয়ে যান চলাচল ব্যাহত হচ্ছে। রাস্তা গলে যাওয়ার ছবিও কয়েক দিন আগেই প্রকাশ্যে আসে। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, শুধু ব্রিটেনেই তাপপ্রবাহে মৃত্যু হয়েছে ১৩ জনের।

Leave a Reply

Your email address will not be published.